1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
ডাসারে আগুনে পুড়ে ছাই হলো শারীরিক প্রতিবন্ধীর দোকান - মাদারীপুরসময় ডটকম
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান মাদারীপুরের বরযাত্রীবাহী মাইক্রোবাস খালে,নিহত ১০ মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডিকেবিডিসি’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত

ডাসারে আগুনে পুড়ে ছাই হলো শারীরিক প্রতিবন্ধীর দোকান

  • প্রকাশের সময় : সোমবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৪
  • ২০০ বার পঠিত
20240212 160026
print news

মাদারীপুর প্রতিনিধিঃ

মাদারীপুরের ডাসার উপজেলায় আগুনে পুড়ে ছাই হয়ে গেছে সৈয়দ কাঞ্চন নামের এক শারীরিক প্রতিবন্ধীর মুদি দোকান।

রবিবার রাত ১১টার দিকে উপজেলার সৈয়দ আতাহার আলী এবতেদায়ী মাদ্রাসার সামনের ঐ মুদি দোকানটি আগুন লেগে পুড়ে যায়।

প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন উপজেলার বেতবাড়ী গ্রামের মৃত সৈয়দ সোহরাব হোসেনের ছেলে।তার বেঁচে থাকার একমাত্র অবলম্বন ছিল ঐ মুদি দোকানটি।

বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছানোর আগেই দোকানটি পুড়ে ছাই হয়ে যায়।এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে।

ঐ মুদি দোকানের আয় দিয়েই দুই মেয়ে স্ত্রীসহ চারজনের সংসার চালাতেন প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন।দোকান হারিয়ে এখন পাগল প্রায় তিনি।

শারীরিক প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চন কান্না জড়িত কন্ঠে বলেন,”আমি ধার-দেনা ও ঋণ করে দোকানটি দিয়েছি।এই দোকানের আয় দিয়েই আমার সংসার চলে।আমি এখন কি দিয়ে সংসার চালাবো? আমি সরকারের কাছে সহযোগিতা চাই।”

জানা যায়,প্রতিদিনের মত রাতে দোকান বন্ধ করে বাড়ীতে যায় কাঞ্চন।এর কিছুক্ষণ পরেই দোকানটিতে আগুন লাগে।প্রথমে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে।পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরাও আগুন নেভাতে আসেন।কিন্তু ততক্ষণে দোকানের সব পুড়ে ছাই হয়ে যায়।

ঐ এলাকার বাসিন্দা সৈয়দ রাকিবুল ইসলাম বলেন,”ছোট বেলায় টাইফয়েড জ্বরে আক্রান্ত হয়ে দুটি পা পারালাইসড হয়ে যায় সৈয়দ কাঞ্চনের।এতে করে তিনি একা চলাফেরা করতে পারেনা।পরিবারের সাহায্য নিয়েই তাকে চলাচল করতে হতো।প্রতিবন্ধী হওয়া সত্বেও তিনি ভিক্ষাবৃত্তি না করে ধার-দেনা করে দোকান দিয়ে সংসার চালাতেন।দোকানটি পুড়ে যাওয়ায় অসহায় পরিবারটি একেবারে নিঃস্ব হয়ে গেল।সরকারের পাশাপাশি সমাজের উচ্চবিত্তদের উচিৎ পরিবারটিকে সহায়তা করা।”

এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ আফরোজ জানান, “উপজেলা প্রশাসন হতে শারীরিক প্রতিবন্ধী সৈয়দ কাঞ্চনের দোকান পুড়ে যাওয়া স্থান পরিদর্শন করা হয়েছে। অসহায় এই পরিবারটিকে উপজেলা পরিষদ থেকে সহায়তা করা হবে।”

 

 

 

রকিবুজ্জামান

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত