1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন
সর্বশেষ :
মাদারীপুরে ট্রাকের চাপায় ইজিবাইকের ২ যাত্রী নিহত,আহত-৩ কালকিনিতে অবৈধ ইট ভাটায় অভিযান, ইট ভাটা বন্ধের নির্দেশ ও দুই লাখ টাকা জরিমানা কালকিনিতে ব্লাড ডোনেশন সোসাইটির ৪র্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালিত কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক বরাদ্দ সম্পন্ন কালকিনিতে তীব্র তাবদাহে পথচারীদের মাঝে বিশুদ্ধ খাবার পানি ও স্যালাইন বিতরণ শেষ দিনে মনোনয়ন প্রত্যাহার না করে ১০ জন প্রার্থীই প্রতিদ্বন্দিতা করছেন ২২ মাসে পদ্মা সেতুতে দেড় হাজার কোটি টাকার অধিক টোল আদায় মাদারীপুরে মালটানা ট্রাক্টর খাদে পড়ে নিহত-২ তীব্র গরমে কালকিনিতে পথচারীদের মাঝে শরবত বিতরণ কালকিনিতে বালুবাহী ট্রলির নিচে চাপা পড়ে শ্রমিক নিহত

সাংবাদিক মোঃ সোহেল রানার জন্মদিন আজ

  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩
  • ৩০৭ বার পঠিত

মাদারীপুরসময় ডটকম ডেক্স :

সৃজনশীল সাংবাদিকতায় প্রতিটি সাংবাদিক-ই গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তেমনি একজন সময়ের সাহসী সাংবাদিক মোঃ সোহেল রানা।

বর্তনানে মোঃ সোহেল রানা জাতীয় দৈনিক আমাদের মাতৃভূমি প্রত্রিকা সহ-সম্পাদক হিসাবে কাজ করে যাচ্ছেন। আজ তার জন্মদিন।

যেখানে অন্যায় অত্যাচার, অপরাধ, দুর্নীতি, দুঃশাসন সেখানেই নির্ভীক, সাহসী, এক সাংবাদিকের পদচারণা। যে কোন মূল্যেই তিনি তুলে নিয়ে আসবেন ঘটনার অন্তরালের মূল রহস্য। অপরাধ ও অপরাধী যত গভীরেই থাকুক না কেন সেখান থেকেই তিনি তার চতুরতা ও একনিষ্ঠ কর্মদক্ষতা দিয়ে টেনে বের করেন লুকানো সেইসব অপরাধীদের। তাদের মন্দ কাজের সকল আমলনামা। তুলে ধরেন দেশ ও জাতীর সম্মুখে। যিনি সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ, বিলাস, লোভ, মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও সাহসী সাংবাদিক সকলের প্রিয় মুখ মোঃ সোহেল রানা।

আজকের আকাশে অনেক তারা, দিন ছিল সূর্যে ভরা। আজকের জোসনাটা আরও সুন্দর, সন্ধ্যাটা আগুন লাগা। আজকের পৃথিবী তোমার জন্য, ভরে থাকা ভাল লাগা। মুখরিত হবে দিন গানে গানে, আগামীর সম্ভাবনা। আপনি এই দিনে পৃথিবীতে এসেছন তাই শুভেচ্ছা আপনাকে, তাই অনাগত খন হোক আরও সুন্দর উজ্জ্বল দিন কামনায়। আজকের এই দিনে এক শুভ ক্ষণে ১২ই ডিসেম্বর রাঙ্গামাটিতে তার জন্ম, এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে মায়ের কোল জুড়ে ভূমিষ্ঠ হয় এক নবজাতক শিশু। আর সেই নবজাতক শিশুটি আজকের জাতীয় জাতীয় দৈনিক আমাদের মাতৃভূমি প্রত্রিকা সহ-সম্পাদক হিসাবে কাজ করে যাওয়া মোঃ সোহেল রানা। এ সময়ের সাংবাদিকতায় দেশের কয়েকজন ঈর্ষান্বিত সাংবাদিকদের মধ্যে মোঃ সোহেল রানা নামটি বেশ পরিচিত ও অন্যতম।

মোঃ সোহেল রানা ছাত্রজীবন থেকেই বিভিন্ন পত্রিকায় লেখা লেখির সাথে সম্পৃক্ত ছিলেন। সাংবাদিকতার মত মহান পেশা ছেড়ে অন্য কিছুই ভাবতে চান না তিনি। মোঃ সোহেল রানা নম্র, ভদ্র, বাচন ভঙ্গি, শুদ্ধ উচ্চারণ, উত্তম চারিত্রিক গুণাবলী, প্রাণবন্ত ও ব্যক্তিত্ব সম্পন্ন একজন মানুষ। তাঁর সবচেয়ে বড় বৈশিষ্ট্য হল তার সৃজনশীলতা। প্রকাশভঙ্গী, নম্র ও কোমল আচরণের জন্য তিনি সকলের কাছে সমান সমাদৃত। সবসময় ইতিবাচক মানসিকতা পোষণ করেন এই সাংবাদিক। অল্প বয়সে এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে। দেশকে নিয়ে প্রচন্ড আশাবাদী তিনি। সমৃদ্ধ এবং উন্নত এক দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেন মোঃ সোহেল রানা।

মাদারীপুরসময় ডটকমের নির্বাহী সম্পাদক রকিবুজ্জামান মোঃ সোহেল রানাকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, মোঃ সোহেল রানা একজন সত্যের সন্ধানে নির্ভীক সাংবাদিক, জীবনে সুখ, বিলাস, লোভ, মোহ ও ত্যাগের প্রতীক। সহজ সরল জীবন কিন্তু অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদি। অপরাধ মুক্ত সমাজ প্রতিষ্ঠার অপ্রতিদ্বন্দ্বী। অন্যায়ের সাথে কখনোই আপোষ করেন না যিনি, তিনি আর কেউ নয়, তিনি এ সময়ের প্রিয় প্রতিবাদী ও সাহসী সাংবাদিক সকলের প্রিয় মুখ মোঃ সোহেল রানা। আমি তার দীর্ঘায়ু কামনা করছি এবং জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে তার মঙ্গল কামনা করছি।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত