1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৭ অপরাহ্ন
সর্বশেষ :
জনগনের ভালবাসায় এগিয়ে ফুটবল প্রতীকের প্রার্থী চায়না খানম প্রচার-প্রচারণা ও জনজরিপে এগিয়ে ভাইস চেয়ারম্যান প্রার্থী শহিদুল ইসলাম কালকিনি উপজেলা নির্বাচনে প্রচার প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা প্রশাসনের উদ্যোগে কালেক্টরেট দিবস উপলক্ষে ছাতা ও পানির পট বিতরণ আওয়ামী লীগ বহিঃবিশ্বের শক্তি দিয়ে রাজনীতি করেনা – ড.আবদুস সোবহান গোলাপ কালকিনিতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে তিনজনের কারাদন্ড কালকিনিতে ইমাম মুয়াজ্জিনদের নিয়ে সর্বজনীন পেনশন স্কিম সংক্রান্ত উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত কালকিনিতে বজ্রপাতে নিহতের পরিবারকে প্রশাসনের পক্ষ হতে আর্থিক সহায়তা প্রদান কালকিনিতে বজ্রপাতে বাক প্রতিবন্ধীর মৃত্যু মাদারীপুরে ট্রাকের চাপায় ইজিবাইকের ২ যাত্রী নিহত,আহত-৩

শিবচরে তৃতীয় প্রান্তিক মূল্যায়নের ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন ফাসের অভিযোগে এক শিক্ষক সাময়িক বহিস্কার, পরীক্ষা স্থগিত

  • প্রকাশের সময় : সোমবার, ২৭ নভেম্বর, ২০২৩
  • ২০১ বার পঠিত

শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন ফাঁসের অভিযোগে এক শিক্ষককে সাময়িক বহিস্কার করে শিবচর উপজেলা আন্তঃ প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিক মূল্যায়নের আজ সোমবারে অনুষ্ঠিতব্য সকল পরীক্ষা স্থগিত করেছে উপজেলা জেলা প্রাথমিক শিক্ষা অফিস। প্রশ্ন ফাঁসের অভিযোগে উৎরাইল মুন্সীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তিনটি শ্রেনির প্রায় ১২ হাজারেরও বেশি শিক্ষার্থী যথাসময়ে পরীক্ষা দিতে না পেরে ক্ষুব্ধ হয়ে বাড়ি ফিরে যেতে হয়েছে।

শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের অফিস সূত্র জানায়, গতকাল রবিবার সন্ধায় এক সহকারী শিক্ষক শিবচর উপজেলা আন্তঃ প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় প্রান্তিক মূল্যায়নের ইসলাম ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের তিনটি শ্রেনির প্রশ্নপত্র ফাঁস করে ”শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদ” নামের একটি মেসেঞ্জার গ্রæপে ছেড়ে দেয়। আজ সোমবার ১৮০টি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেনির শিক্ষার্থীদের ওই বিষয়ের পরীক্ষা হওয়ার কথা ছিল। এই তিনটি শ্রেনিতে প্রায় ১২ হাজার শিক্ষার্থী ওই পরীক্ষায় অংশ নেয়। প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে উৎরাইল মুন্সীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

নাম প্রকাশে অনচ্ছিুক একজন অভিভাবক জানান, ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের প্রশ্ন ওই শিক্ষক নাকি ভুলবশত অনলাইনে ছেড়ে দিয়েছে। তাই অন্যরা জানতে পারছে। কিন্ত এই চরিত্রের শিক্ষকরা এর আগেও আরো প্রশ্ন ফাঁস করতে পারে। অবশ্যই এই ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা দরকার।

শিবচর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মুন্সী রুহুল আসলাম জানান, গতকাল রবিবার সন্ধায় ওই প্রশ্নপত্র অনলাইনে দেখতে পান মেসেঞ্জারে যুক্ত অনেক শিক্ষক ও সংশ্লিষ্টরা। অনলাইন থেকে মূহূর্তের মধ্যে সকল শিক্ষক শিক্ষার্থীদের কাছে পৌঁছে যায় ওই তিনটি শ্রেনির প্রশ্নপত্র। যেই কারনে ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা স্থগিত করি। পরবর্তীতে ওই বিষয়ের পরীক্ষার তারিখ জানানো হবে।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার তাপস কুমার পাল জানান, প্রশ্ন ফাঁসের কারনে আজ সোমবার অনুষ্ঠিতব্য সকল শ্রেনির ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ের পরীক্ষা স্থগিত করা হয়। প্রশ্ন ফাঁসের সাথে জড়িত থাকার অভিযোগে উৎরাইল মুন্সীকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল আমিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আর অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যাবস্থা গ্রহন করা হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত