1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
মাদারীপুরের তিনটি আসনে ২টিতে নৌকা,১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী - মাদারীপুরসময় ডটকম
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান মাদারীপুরের বরযাত্রীবাহী মাইক্রোবাস খালে,নিহত ১০ মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডিকেবিডিসি’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত

মাদারীপুরের তিনটি আসনে ২টিতে নৌকা,১টিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী

  • প্রকাশের সময় : সোমবার, ৮ জানুয়ারি, ২০২৪
  • ১৫৭ বার পঠিত
20240108 012527
print news

রকিবুজ্জামান,নিজস্ব প্রতিবেদকঃ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর জেলার তিনটি আসনের মধ্যে দুটিতে নৌকা এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী বিজয়ী হয়েছেন।এরা হলেন মাদারীপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী নূর ই আলম চৌধুরী লিটন, মাদারীপুর-২ আসনে নৌকা প্রতীকের প্রার্থী শাজাহান খান এবং মাদারীপুর-৩ আসনে ঈগল প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগম।

রবিবার (৭ জানুয়ারি ২০২৪) অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তারা জয়লাভ করেন।

জানা যায়, মাদারীপুর-১ আসনের গতবারের এমপি ও একাদশ জাতীয় সংসদের চীফ হুইফ নূর ই আলম চৌধুরী লিটন ১ লাখ ৯৬ হাজার ৭৩১ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মোঃ মোতাহার হোসেন সিদ্দিকী পেয়েছেন ১৮২৬ ভোট এবং বাংলাদেশ তরিকত ফেডারেশনের ফুলের মালা প্রতিকের তোফাজ্জেল হোসেন খান পেয়েছেন এক হাজার ৩৪ ভোট।

এদিকে মাদারীপুর-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতিকের প্রার্থী শাজাহান খান ২ লক্ষ ২৩ হাজার ৫১৮ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির একে এম নুরুজ্জামান পেয়েছেন ৩ হাজার ৪১৫ ভোট।এ আসনে বাংলাদেশ কংগ্রেসের ডাব প্রতিকের সুবল চন্দ্র মজুমদার পেয়েছেন ৩ হাজার ১৯ ভোট,বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের ইউসুফ আলী সুমন পেয়েছেন ১ হাজার ৬৬৩ ভোট।

অপরদিকে মাদারীপুর-৩ আসনে কালকিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনের এমপি মোসাঃ তাহমিনা বেগম ৯৬ হাজার ৬৩৩ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং গতবারের এমপি ড.আবদুস সোবহান মিয়া গোলাপ পেয়েছেন ৬১ হাজার ৯৭১ ভোট।এই আসনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতিক নিয়ে মোহাম্মাদ আব্দুল খালেক পেয়েছেন ৫৩৩ ভোট, তৃনমূল বিএনপির সোনালী আশ প্রতিক নিয়ে প্রবীণ হালদার পেয়েছেন ৪৩৪ ভোট, কৃষক শ্রমিক জনতা লীগের গামছা প্রতিক নিয়ে নকুল কুমার বিশ্বাস পেয়েছেন ২৬৩ ভোট ও বাংলাদেশ সুপ্রিম পার্টির একতারা প্রতিকের নিতাই চক্রবর্তী পেয়েছেন ১৯৩ ভোট।

রবিবার সকাল ৮টা থেকে মাদারীপুুরের ৩৭৯টি ভোট কেন্দ্র উৎসব মুখর পরিবেশে ভোট গ্রহন শুরু হয়ে বড় কোন অপ্রীতিকর ঘটনা ছাড়া বিকাল ৪টায় শেষ হয়। ৩ টি আসনে আওয়ামীলীগ ও জাতীয় পার্টিসহ মোট ১৩ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করেছেন। জেলার ৩টি আসনে মোট ভোটার সংখ্যা ১০লাখ ৬৬ হাজার ৯’শ ১৫ জন এবং মোট ভোট কেন্দ্র ৩৭৯টি।এ জেলায় মোট নারী ভোটার ৫ লাখ ১৩ হাজার ৩’শ ৩৬ জন এবং পুরুষ ভোটার ৫লাখ ৫৩ হাজার ৫’শ ৬৭ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ১২ জন।

মাদারীপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মাদ মারুফুর রশিদ খান বেসরকারি ভাবে এই ফলাফল ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত