1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
উদ্বোধন হলো লিটন চৌধুরী সেতু - মাদারীপুরসময় ডটকম
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৪২ অপরাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান মাদারীপুরের বরযাত্রীবাহী মাইক্রোবাস খালে,নিহত ১০ মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডিকেবিডিসি’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত কালকিনিতে পূর্ব শত্রুতার জেরে ইউপি সদস্যের বাড়িতে হামলা;পুলিশ সহ আহত ১০

উদ্বোধন হলো লিটন চৌধুরী সেতু

  • প্রকাশের সময় : শনিবার, ৪ নভেম্বর, ২০২৩
  • ২৮২ বার পঠিত
madaripursomoy233
print news

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি :

মাদারীপুর জেলার শিবচরে আড়িয়াল খাঁ নদের উপর নির্মিত বহুল কাঙ্ক্ষিত ‘লিটন চৌধুরী সেতুটি উদ্বোধন করা হয়েছে। শনিবার বিকেল ৪ টার দিকে সেতুটি উদ্বোধন করা হয়েছে। জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরী এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সেতুটি উদ্বোধন করেন।

শিবচর উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) সূত্রে জানা গেছে, ৫৫০ মিটার দৈর্ঘ্য এবং ৯.৮০ মিটার প্রস্থের সেতুটি ২০১৯ সালের ১২ ডিসেম্বর শুরু হয় সেতুটির নির্মাণ কাজ। তে স্প্যান সংখ্যা ১১টি এবং পিয়ার সংখ্যা নয়টি। সেতুটির পাইলের সংখ্যা ১২৩টি, পাইলের দৈর্ঘ্য ৪৮ মিটার। সেতুর জন্য অ্যাপ্রোচ সড়কের (সংযোগ সড়ক) দৈর্ঘ্য ১.৫০ কিলোমিটার। ৯৭ কোটি ৫০ লাখ টাকা ব্যয়ে সেতুটির নির্মাণ কাজ করেছে ঠিকাদারি প্রতিষ্ঠান মো. মইন উদ্দীন বাঁশি ও হা-মিম ইন্টারন্যাশনাল।সেতুটিতে স্প্যান সংখ্যা ১১টি এবং পিয়ার সংখ্যা ৯টি। সেতুটির পাইলের সংখ্যা ১২৩টি, পাইলের দৈর্ঘ্য ৪৮ মিটার। সেতুর জন্য অ্যাপ্রোচ সড়কের (সংযোগ সড়ক) দৈর্ঘ্য ১.৫০ কিলোমিটার। সেতুটিতে সড়ক বাতিও সংযোগ করা হয়েছে।

স্থানীয় সুত্রে জানা যায়, শিবচর উপজেলার শিরুয়াইল, নিলখী, দত্তপাড়া ইউনিয়ন ফরিদপুরে ভাঙ্গা উপজেলার কালামৃধা, আজিমনগর ও মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজ পুর,হোসেনপুর এলাকার অধিকাংশ এলাকাসহ আশেপাশের এলাকার লক্ষাধিক মানুষের ভোগান্তির অবসান হয়েছে।

দ্রুততম সময়ের মধ্যে উপজেলা সদরে পৌঁছানো যাবে এই সেতু দিয়ে। শুধু তাই নয় শিবচর রেল স্টেশন থেকে সহজেই যেতে পারবে নিজ গন্তব্য। ফলে ব্যবসায়-বাণিজ্যের প্রসার ঘটবে নদী পাড়ের মানুষের।

এসময় মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মূনীর চৌধুরী, শিবচর উপজেলা পরিষদ চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা আবদুল লতিফ মোল্লা, এলজিইডির প্রধান প্রকৌশলী মো: আলী আক্তার হোসেন,এলজিইডির মাদারীপুর অঞ্চলের তত্ববধায়ক প্রকৌশলী মো: মাহফুজুর রহমান,মাদারীপুর এলজিইডির এমএসআরডিপি প্রকল্পের প্রকল্প পরিচালক মো: সেলিম সরকার, এলজিইডির সাবেক অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো: মজিবুর রহমান শিকদার, এলজিইডির মাদারীপুরের নির্বাহী প্রকৌশলী মো: আশরাফ আলী খান।

শিবচর উপজেলা প্রকৌশলী কে এম রেজাউল করিম জানান, শিবচরের উন্নয়নের রুপকার ও জাতীয় সংসদের চীফ হুইপ নুর ই আলম চৌধুরী এমপি শিবচরকে উন্নয়নের রোল মডেলে রুপান্তর করেছেন। তারই ধারাবাহিকতায় শিবচরে পশ্চিম দিকে আড়িয়াল খাঁ নদের উপর সেতুটির কাজ ইতোমধ্যে সম্পন্ন হয়েছে। জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী এমপি মহোদয় সেতুটির উদ্বোধন করেন। সেতুটির উদ্বোধনের ফলে মাদারীপুরের রাজৈর ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার কিছুগ্রামের লোকজন শিবচর দিয়ে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকা যেতে পারবে। সেতুটির চালু হলে এই এলাকার উৎপাদিত কৃষি পন্য সহজেই বাজারজাত করতে পারবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত