1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
মাদারীপুরে জরাজীর্ণ ঘরে চলছে পোস্ট অফিসের কার্যক্রম - মাদারীপুরসময় ডটকম
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:৪৩ অপরাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে স্কুল ছাত্রীকে মারধরের ঘটনায় শতাধিক বোমা বিস্ফোরণ; দোকানসহ বেশকয়টি বসতঘর ভাংচুর ১৮ লাখ টাকা ছিনতাইয়ের নাটক,পুলিশের অভিযানে আটক ৩ কালকিনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান

মাদারীপুরে জরাজীর্ণ ঘরে চলছে পোস্ট অফিসের কার্যক্রম

  • প্রকাশের সময় : রবিবার, ২২ অক্টোবর, ২০২৩
  • ১৩১ বার পঠিত
madaripursomoy139
print news

মাদারীপুর জেলা প্রতিনিধিঃ

মাদারীপুরে জরাজীর্ণ ঘরে চলছে পোস্ট অফিসের কার্যক্রম। অফিস গুলো জরাজীর্ণ অবস্থায় পরে আছে টিনের সেটের ঘর গুলো মরিচা পরে নষ্ট হয়ে গেছে চাল দিয়ে পরছে পানি। ঘটতে পারে যে কোন সময় বড় কোন দুর্ঘটনা। এ অবস্থায় ঝুঁকি নিয়ে প্রয়োজনীয় কাজ করছে কর্মকর্তা কর্মচারীরা। তবে পোস্ট অফিস পরিদর্শক বলছেন পর্যায়েক্রমে সব পোস্ট অফিসের কাজই করা হবে।

মাদারীপুর জেলার পোস্ট অফিসের ভগ্নদশা দীর্ঘদিনের।পোস্ট অফিস গুলো অত্যন্ত ঝুঁকিপুর্ন এসব পোস্ট অফিসের ভবন গুলো পুরনো হওয়া দেওয়াল গুলো ডেমেজ হয়ে গেছে কোথায় কোথায় পলেস্তার খসে গড়িয়ে পরছে পানি। টিন সেটের ঘড় গুলোর আরো বেহাল অবস্থা ঘড়ে নেই দরজা নেই জানালা।চালের টিন ছিদ্র হয়ে উকি দিচ্ছে আকাশ বৃষ্টি হলেই গড়িয়ে পরছে পানি। এতে করে নষ্ট হচ্ছে সরকারি মুল্যবান নথিপত্র।আশির দশকের ঘর গুলো নির্মাণের পর থেকে সংস্কার না হওয়া প্রায় অকেজো হয়ে পরেছে তবুুও প্রয়োজনের তাগিদে জরাজীর্ণ ভবনে অফিসের কার্যক্রম চলছে।একরকম প্রানের ঝুঁকি নিয়েই প্রতিদিন অফিস করছেন অফিসের কর্মকর্তা ও কর্মচারীরা অথচ প্রতিদিন এই অফিসের মাধ্যমে সরকারের গুরুত্বপর্ণ চিঠিপত্র আদানপ্রদান করা হয়।

পোস্ট অফিসের সেবা নিতে আসা এক নারী বলেন আমি প্রতি মাসে কুলপদ্দী পোস্ট অফিসে বিমার টাকা জমা দিতে আসি কিন্তু আমার ভয় হয় এই অফিসের যা অবস্থা একটু বৃষ্টি হলেও অফিসের ভিতরে বন্য বয়ে যায়। এতে তখন যদি আমাদের ডকুমেন্টস সব হারিয়ে যায় তাহলে তো আমার সব শেষ হয়ে যাবে।

কুলপদ্দী পোস্ট অফিসের পোস্টম্যান বাবুল। মোল্লা যানান আমার সব সময় একটা আতঙ্কের মধ্যে থাকি কখন কোন সময় সরকারি ডকুমেন্টস পাবলিকের পার্সেল বীমার কাগজপত্র চুরি হয়ে যায়। সরকারের জোর দাবি জানাচ্ছি এই পোস্ট অফিসটি অবিলম্বে সংস্কার অথবা নতুন ভবন করে দেওয়া হয়।

মাদারীপুর জেলা পোস্ট অফিস পরিদর্শক জিহাদুল ইসলাম বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষ কাছে চাহিদা প্রদান করা হয়েছে ১থেকে ৩বছরের মধ্যে কতগুলো পোস্ট অফিস সংস্কার করতে হবে কতগুলো নতুন করতে হবে সেই তথ্য আমারা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে দিয়েছি। ঊর্ধ্বতনও কর্তৃপক্ষের কাছ থেকে বরাদ্দ পাওয়া গেলে সংস্কার এবং নতুন ভবনের কাজ শুরু করা যাবে।

মাদারীপুর জেলা প্রশাসক মারুফুর রশিদ খান বলেন, বিষয়টি আমরা অবগত আছি সরকারকে চিঠি দেওয়া হয়েছে অল্প সময়ের ভিতরে অর্থ আসবে আর অর্থ আসলে কাজ শুরু হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত