1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
মাদারীপুরের রাজৈরে ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ সমাবেশ - মাদারীপুরসময় ডটকম
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৮:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে স্কুল ছাত্রীকে মারধরের ঘটনায় শতাধিক বোমা বিস্ফোরণ; দোকানসহ বেশকয়টি বসতঘর ভাংচুর ১৮ লাখ টাকা ছিনতাইয়ের নাটক,পুলিশের অভিযানে আটক ৩ কালকিনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান

মাদারীপুরের রাজৈরে ক্ষেতমজুর সমিতির বিক্ষোভ সমাবেশ

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩
  • ১৪৪ বার পঠিত
madaripursomoy121
print news

রাজৈর (মাদারীপুর) প্রতিনিধি :

মাদারীপুরের রাজৈরে বিভিন্ন দাবি বাস্তবায়নের লক্ষ্যে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি রাজৈর উপজেলা শাখার নেতাকর্মীরা।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) উপজেলা সদরের পোড়াহলের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে উপজেলা সদরের প্রধান সড়ক ও উপজেলা চত্বরে ক্ষেতমজুরদের একটি লাল পতাকার বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

এসময় উপজেলা কমিটির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির অন্যতম প্রবীণ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল কালামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ ক্ষেতমজুর সমিতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডভোকেট আনোয়ার হোসেন রেজা, উপজেলা কমিটির নেতা সুলতান আহমেদ, আব্দুল আলীম প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, টেকেরহাটে ভূমিহীন মানুষ খাসজমির জন্য দীর্ঘ দিন ধরে লড়াই সংগ্রাম করে আসছে। টেকেরহাটে ভেন্নাবারীমৌজা, শংকরদি মৌজা, বদরপাশা মৌজা, নাগরদী মৌজায় খাসজমি থাকা সত্ত্বেও ভূমিহীন মানুষের মাঝে খাস জমি বিতরণ করছে না প্রসাশন। অনেকে খোলা আকাশের নীচে বাঁধের উপর মানবেতর জীবন যাপন করছে। কিছু আশ্রায়ন প্রকল্পের ঘর করলেও সেটা প্রকৃত ভূমিহীন মানুষ পায় নাই। অভিযোগ আছে হাজার হাজার টাকার বিনিময়ে সেগুলো বিতরণ করা হয়েছে। ক্ষেতমজুররা ভিক্ষা চায় না। তারা সারা বছর কাজ চায়। তাদের দুটি হাত আছে, সেই হাত দিয়ে কাজ করে খেতে চায়। সারা বছর কাজের ব্যবস্থার পাশাপাশি ১০০দিনের কর্মসৃজন কর্মসূচি পুনরায় সব উপজেলায় চালু করতে হবে এবং দৈনিক মজুরি ৮০০ টাকা দিতে হবে। অবিলম্বে পল্লী রেশনীং ব্যবস্থা চালু করতে হবে। গ্রামীণ বরাদ্দ লুটপাট, দলীয়করণ ও স্বজনপ্রীতি বন্ধ করতে হবে। ৬০ বছর হলেই ক্ষেতমজুরদেরকে মাসিক ১০ হাজার টাকা করে পেনশন দিতে হবে। ক্ষেতমজুরদের কর্মক্ষম সন্তানদের ভোকেশনাল, আইটিসহ বিদেশে কাজের উপযুক্ত করার জন্য বিভিন্ন প্রশিক্ষণ কেন্দ্র জেলায় জেলায় চালু করতে হবে। শিক্ষিতদের সরকারি খরচে বিদেশে পাঠাতে হবে এবং তাদের প্রেরিত রেমিট্যান্স থেকে মাসিক সহজ কিস্তিতে খরচের টাকা কেটে রাখতে হবে। খাস জমি প্রকৃত ভূমিহীনদের মাঝে বন্টন করতে হবে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত