1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
ইলিশ ধরা বন্ধ: শিবচরের ২৬০৭ জেলে পাচ্ছেন সহায়তা - মাদারীপুরসময় ডটকম
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে স্কুল ছাত্রীকে মারধরের ঘটনায় শতাধিক বোমা বিস্ফোরণ; দোকানসহ বেশকয়টি বসতঘর ভাংচুর ১৮ লাখ টাকা ছিনতাইয়ের নাটক,পুলিশের অভিযানে আটক ৩ কালকিনিতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান

ইলিশ ধরা বন্ধ: শিবচরের ২৬০৭ জেলে পাচ্ছেন সহায়তা

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩
  • ২৪৩ বার পঠিত
madaripursomoy59
print news

মোঃ গোলাম সারোয়ার নাদিম, শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

বুধবার দিনগত রাত ১২টা থেকে টানা ২২ দিন বন্ধ থাকছে ইলিশ ধরা। ইলিশের প্রজনন মৌসুমে মাছ রক্ষায় সরকারি নিষেধাজ্ঞা রয়েছে দেশের সব নদ-নদীতে।

এই মৌসুমে মাদারীপুর জেলার শিবচরের পদ্মা নদীতে নিষিদ্ধের পুরো সময় সতর্ক অবস্থানে থাকবে বলে জানিয়েছে উপজেলা মৎস্য বিভাগ।

এছাড়াও এ সময়ের জন্য উপজেলার ২ সহস্রাধিক জেলে পরিবারকে ২৫ কেজি করে চাল দেওয়া হবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ইলিশ ধরা নিষেধাজ্ঞার এ সময়ে প্রতি বছরই প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে এক শ্রেণির অসাধু জেলেরা পদ্মা নদীর বিভিন্ন স্থানে ইলিশ ধরে থাকেন। চলতি বছর যাতে অসাধু জেলেদের তৎপরতা বন্ধ থাকে সেজন্য কাজ করে যাচ্ছে মৎস্য বিভাগ। ইতোপূর্বে জেলে ও সাধারণ মানুষের সচেতনতার জন্য একাধিক সভা করেছে মৎস্য বিভাগ ও নৌ পুলিশ। এছাড়াও গত রাত থেকেই পদ্মা নদীতে অভিযান পরিচালনা করেছে উপজেলা মৎস্য অফিস।

উপজেলা মৎস্য অফিস সূত্রে জানা গেছে, ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত টানা ২২ দিন নদ-নদীতে ইলিশ ধরা নিষেধ। এই ২২ দিনের জন্য শিবচরের ২ হাজার ৬শ সাত জন জেলেকে সরকারের খাদ্য সহায়তার অংশ হিসেবে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে। এছাড়া প্রতিদিনই মৎস্য অফিসসহ প্রশাসনের তৎপরতা থাকবে পদ্মা নদীতে।

শিবচর উপজেলা মৎস্য কর্মকর্তা ফেরদৌস ইবনে রহিম বলেন, ২২ দিন মাছ ধরা বন্ধ থাকায় স্থানীয় জেলেদের ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে। আমরা ইতোপূর্বে একাধিক সভা করেছি। জেলে ও সাধারণ মানুষকে সচেতন করতে পদ্মা পাড়েও জেলেদের নিয়ে সভা করেছি। শিবচরের পদ্মা নদীর ৮ থেকে ১০ কিলোমিটার এলাকা রয়েছে। আমরা সার্বক্ষণিক নজরদারিতে রাখবো। যাতে করে অসাধু জেলেরা মাছ শিকার করতে না পারে।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত