1. editor@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
  2. admin@madaripursomoy.com : মাদারীপুরসময় ডটকম : মাদারীপুরসময় ডটকম
  3. news@madaripursomoy.com : Madaripur Somoy : Madaripur Somoy
পদ্মা সেতু রেল প্রকল্পের সফল বাস্তবায়নের সুখ স্মৃতি ধরে রাখতে চাইনিজ ও বাঙ্গালী কর্মরতদের মাঝে ফ্রেন্ডলী ফুটবল ম্যাচ - মাদারীপুরসময় ডটকম
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
সর্বশেষ :
কালকিনিতে উপজেলা পাবলিক লাইব্রেরীর উদ্বোধন কালকিনিতে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষে যুবক নিহত,আহত ৫ ডাসারে ব্রীজের সাথে সাঁকো দিয়ে ভোগান্তি লাঘবের চেষ্টা যোগ্যদের বাদ দিয়ে কালকিনি প্রেসক্লাবের ঘরোয়া কমিটি ঘোষণার অভিযোগ কালকিনিতে উপজেলা পরিষদের মাসিক সাধারন সভা অনুষ্ঠিত কালকিনি পৌরসভাকে পরিচ্ছন্ন রাখতে বর্জ্য ব্যবস্থাপনায় আধুনিকায়ন কালকিনিতে মোবাইল কোর্টের মাধ্যমে এক মাদক ব্যবসায়ীকে সাজা প্রদান মাদারীপুরের বরযাত্রীবাহী মাইক্রোবাস খালে,নিহত ১০ মাদারীপুরে স্বেচ্ছাসেবী সংগঠন ডিকেবিডিসি’র পূর্ণাঙ্গ কমিটি গঠিত কালকিনিতে পূর্ব শত্রুতার জেরে ইউপি সদস্যের বাড়িতে হামলা;পুলিশ সহ আহত ১০

পদ্মা সেতু রেল প্রকল্পের সফল বাস্তবায়নের সুখ স্মৃতি ধরে রাখতে চাইনিজ ও বাঙ্গালী কর্মরতদের মাঝে ফ্রেন্ডলী ফুটবল ম্যাচ

  • প্রকাশের সময় : শনিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৬৮ বার পঠিত
madaripursomoy703
print news

শিবচর (মাদারীপুর) প্রতিনিধিঃ

আর অল্প কয়েকদিনের মধ্যেই উদ্বোধন হতে যাচ্ছে ভাঙ্গা-মাওয়া-ঢাকা রেলওয়ে। বহুল কাঙ্খিত পদ্মা সেতু রেল লিংক প্রকল্পে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে কর্মরত রয়েছে চায়না ও বাঙ্গালী কর্মকর্তা ও শ্রমিকরা। দীর্ঘদিন এক সাথে কাজ করতে গিয়ে চাইনিজ ও বাঙ্গালীদের মাঝে এক বন্ধুত্বের বন্ধন তৈরি হয়েছে। এই বন্ধুত্ব স্বরনীয় করে রাখতে এই প্রকল্পে কর্মরত চাইনিজ ও বাঙ্গালী কর্মকর্তাদের নিয়ে মাদারীপুরের শিবচরের ঐতিহ্যবাহী হাতিরবাগান মাঠে ফ্রেন্ডলী ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই ফুটবল ম্যাচ দেখতে ঐতিহ্যবাহী হাতির বাগান মাঠে হাজারো দর্শক ভীড় জমায়। খেলা দেখে উচ্ছাস প্রকাশ করে দর্শকরা।

জানা যায়, আগামী ১০ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্ধোধন করবেন ভাঙ্গা-মাওয়া-ঢাকা রেলওয়ে প্রকল্প। ইতমধ্যেই এই প্রকল্পের কাজ প্রায় শেষের পথে। পদ্মা সেতু রেল লিংক প্রকল্পে দীর্ঘদিন ধরে একসাথে কর্মরত থেকে চাইনিজ ও বাঙ্গালীদের মাঝে এক বন্ধুত্বের বন্ধন তৈরি হয়েছে। রেলওয়ে উদ্বোধনের পর আবার ফিরে যাবে চাইনিজরা নিজ দেশ চায়নায়। আর বাঙ্গালী যারা তারাও বিভিন্ন স্থানে চলে যাবে। তবে দুই দেশের এই বন্ধুত্ব স্বরনীয় করে রাখতে এই প্রকল্পে কর্মরত চাইনিজ ও বাঙ্গালী কর্মকর্তাদের নিয়ে শুক্রবার বিকেলে মাদারীপুরের শিবচরের হাতির বাগান মাঠে ফ্রেন্ডলী ফুটবল ম্যাচ আয়োজন করে সিআরইসি (ডিভিশন-৩)। সিএসসি (মাওয়া-ভাঙ্গা) সেকশনের সহযোগিতায় ফুটবল ম্যাচে সিআরইসি ডিভিশন-৩ (চাইনিজ) ও সিএসসি সেকশন (বাঙ্গালী) দুটি দল অংশ গ্রহন করে। খেলা উভভোগ করতে হাজারো মানুষের ভীড় জমে মাঠের চারপাশে। খেলায় ৩-২ গোলে সিএসসি সেকশন (বাঙ্গালী) টিম বিজয়ী হয়। পরে বিজয়ীদের ও এই ইভেন্টের সহযোগীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিআরইসি প্রকল্প পরিচালক মিস্টার শী ইয়ান। বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ রেলওয়ে বিভাগের প্রকল্প পরিচালক আফজাল হোসেন, মাওয়া-ভাঙ্গা রেলওয়ের প্রকল্পের ব্যবস্থাপক বিগ্রেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ প্রমূখ উপস্থিত ছিলেন। কর্মস্থলের সুখ স্মৃতি ধরে রাখতে এমন ব্যতিক্রমী উদ্যোগ দেখে মুদ্ধ দর্শকরাও।

বরহামগঞ্জ ইউনাইটেড ক্লাবের সভাপতি শাহরিয়ার হাসান খান রানা বলেন, পদ্মা সেতুর রেলওয়ে প্রকল্পে চাইনিজ ও বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যরা এক সাথে কাজ করছে। প্রকল্পটি এখন শেষের পথে। তাই এই উন্নয়ন কর্মযজ্ঞে চাইনিজ ও বাঙ্গালী যারা কর্মরত রয়েছে তারা নিজেদের বন্ধুত্বকে ধরে রাখতে এই ব্যতিক্রমি খেলার আয়োজন করেছে। চাইনিজরা খেলবে শুনে আমাদের এলাকায় আলোড়ন সৃষ্টি হয়েছে। খেলা উপভোগ করতে হাজারো মানুষ মাঠে এসেছে। আমরাও তাদেরকে সার্বিকভাবে সহযোগিতা করেছি।

সিআরইসি এক প্রকৌশলী বলেন, রেলওয়ে প্রকল্পে কর্মরত আমরা বিদেশী ও বাংলাদেশীরা কখনোই নিজেদেরকে আলাদা মনে করি না। সবাই মিলে মিশে কাজ করি। আজকের খেলাটিও এই দুই দেশের মধ্যে বন্ধুকে ধরে রাখার জন্যই অনুষ্ঠিত হচ্ছে। খেলা উপভোগ করছি। খুব ভালো লাগছে।

সিআরইসি প্রকল্প পরিচালক মিস্টার শী ইয়ান বলেন, পদ্মা সেতু রেলওয়ে প্রকল্পে কর্মরত সিআরইসি ও সিএসসি যারা রয়েছে তাদের মাঝে ফ্রেন্ডশীপ ধরে রাখতে এই ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। এই প্রকল্প শেষ হলে আগামী মাসেই আমরা চায়না চলে যাবো। তাই সুন্দর মুহুর্ত ধরে রাখতেই শিবচরে এই ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে বিভাগের প্রকল্প পরিচালক আফজাল হোসেন বলেন, আমাদের পরামর্শক প্রতিষ্ঠান বাংলাদেশ সেনাবাহিনীর সাথে আমাদের ঠিকাদারী প্রতিষ্ঠান সিআরইসি সাথে একটি ফ্রেন্ডশীপ ফুটবল ম্যাচ হচ্ছে। আগামী মাসে রেলওয়ে উদ্বোধনের সাথে সাথে এই প্রকল্প শেষ হয়ে যাবে। তাই আজকের খেলা শুধুমাত্র আনন্দের জন্যই নয়, আমাদের দুই দেশের মানুষের মধ্যে স্মৃতিও ধরে রাখবে।

মাওয়া-ভাঙ্গা রেলওয়ের প্রকল্প ব্যবস্থাপক বিগ্রেডিয়ার জেনারেল সাঈদ আহমেদ বলেন, চাইনিজ প্রতিষ্ঠানের যারা আমাদের উন্নয়ন সহযোগি রয়েছে তাদের সাথে আমরা অন গ্রাউন্ড কাজও করি আবার মাঠেও খেলাধূলা করি। আমাদের উভয়ের মাঝে যেন সুন্দর বন্ধুত্বপূর্ন সম্পর্ক থাকে এবং সুন্দরভাবে কাজ করতে পারি তারই প্রেরনা স্বরুপ আমরা এই ফুটবল ম্যাচের আয়োজন করেছি। এতে একটি সামাজিক বন্ধনও তৈরি হচ্ছে। যাতে করে আগামীতেও তারা ও আমরা মিলেমিশে একসাথে কাজ করতে পারি।

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর
এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি। সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত
Theme Customized By Shakil IT Park

এই ওয়েবসাইটের সকল স্বত্ব madaripursomoy.com কর্তৃক সংরক্ষিত